জকিগঞ্জে নির্বাচনী আক্রোশে সংর্ঘষ, মুকিত মেম্বারের বিরুদ্ধে মামলা, গ্রেফতার ২, নিন্দা

জকিগঞ্জে নির্বাচনী আক্রোশে সংর্ঘষ, শ্রমিকলীগ নেতা মুকিত মেম্বারের বিরুদ্ধে মামলা, ক্ষোভ ও নিন্দা

নিজস্ব প্রতিবেদক, জকিগঞ্জ টুডে:: সিলেটের জকিগঞ্জ সদর ইউপির ৪নং ওয়ার্ডের সদস্য ও উপজেলা শ্রমিকলীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল মুকিতের সমর্থক ও প্রতিপক্ষের লোকজনের মধ্যে নির্বাচনী আক্রোশের জেরে সংর্ঘষের ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার সকালে ছবড়িয়া গ্রামে এ ঘটনা ঘটে। সংর্ঘষে উভয়পক্ষের ৭/৮ জন আহত হয়েছেন। আহতরা হলেন ছবড়িয়া গ্রামের মৃত ইশাদ আলীর ছেলে সাহাব উদ্দিন (৩৫), মৃত মঈন উদ্দিনের ছেলে হারুন আহমদ (৩৮), ইউপি সদস্য আব্দুল মুকিতের ছোট ভাই ও কলেজ ছাত্রলীগ নেতা আব্দুল মুতলিব মুতুল (১৯), আব্দুল গফুর লাল (৫৮)সহ আরও দুই-তিনজন। এ ঘটনায় ছবড়িয়া গ্রামের মৃত ইশাদ আলীর ছেলে সাহাব উদ্দিন বাদী হয়ে আব্দুল গফুর লাল ও জাবু আহমদসহ ৫জনের বিরুদ্ধে থানায় একটি অভিযোগ দায়ের করেছেন। অন্যদিকে আব্দুল গফুর লাল মিয়ার ছেলে জসিম উদ্দিন বাদী হয়ে শ্রমিকলীগ নেতা ও ইউপি সদস্য আব্দুল মুকিতকে প্রধান আসামী ৫ জনের বিরুদ্ধে অপর আরেকটি অভিযোগ দায়ের করেছেন। শুক্রবার গভীর রাতে পুলিশ জসিম উদ্দিনের মামলা রেকর্ড করে শামিম আহমদ ও হারুন মিয়া নামের দুই আসামীকে গ্রেফতার করেছে। কিন্তু আব্দুল মুকিত মেম্বারের চাচা সাহাব উদ্দিনের দায়েরকৃত অভিযোগ শনিবার রাত সাড়ে ৯টা পর্যন্ত রেকর্ড করা হয়নি বলে জানাগেছে।

ক্যামেরার চোখে জকিগঞ্জ দেখুন এই লিংকে ‘জকিগঞ্জ আই টিভি’

ছবড়িয়া গ্রামের একাধিকজনের সঙ্গে কথা বলে জানাগেছে, জকিগঞ্জ সদর ইউপির ৪নং ওয়ার্ডের সদস্য ও উপজেলা শ্রমিকলীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল মুকিত গত ইউপি নির্বাচনে পুন:রায় অংশ নিতে বাধা নিষেধ করে ছবড়িয়া গ্রামের আব্দুল মন্নানের ছেলে স্থানীয় ক্যাডার জাবু আহমদ। কিন্তু গ্রামের লোকজনের সমর্থনে আব্দুল মুকিত সদস্য পদে নির্বাচনে অংশগ্রহণ করেন। তখন জাবু আহমদ ও আব্দুল গফুর লাল মিয়া আব্দুল মুকিতের বিরুদ্ধে গ্রামের অপর আরেকজনকে প্রার্থী করেন। নির্বাচনে আব্দুল মুকিত বিপুল ভোটে পুণ:রায় বিজয়ী হন। এরপর থেকে নির্বাচনী আক্রোশে জাবু আহমদসহ তার সাঙ্গপাঙ্গরা ইউপি সদস্য আব্দুল মুকিতকে ও তার ভোটার সমর্থকদেরকে হুমকি ধমকি দিতে থাকে। গত বুধবার জাবু ইউপি কার্যালয়ে জন্ম নিবন্ধন কার্ড আনতে যায়। তখন হোল্ডিং ট্যাক্স পরিশোধ ছাড়া জন্ম নিবন্ধন কার্ড দিতে অপারগতা প্রকাশ করেন ইউপি সদস্য আব্দুল মুকিত। এরই জেরধরে বৃহস্পতিবার সকালে জাবু আহমদ ইউপি সদস্যর বাড়িতে গিয়ে গালিগালাজ করে হুমকি দিয়ে আসে। সকাল সাড়ে ৯টার দিকে আব্দুল মুকিতের চাচা সাহাব উদ্দিন বাজারে যাবার পথে ছবড়িয়া গ্রামের আব্দুল গফুর লাল মিয়ার দোকানের পাশে পৌছার পর জাবু আহমদ, আব্দুল গফুর লাল মিয়াসহ কয়েকজন মিলে ইউপি সদস্য আব্দুল মুকিত ও সাহাব উদ্দিনকে গালাগালি করেন। একপর্যায়ে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। সংর্ঘষে দেশীয় ও ধারালো অস্ত্রের আঘাতে উভয় পক্ষের লোকজন আহত হয়েছেন।

ছবড়িয়া গ্রামের সমাজসেবী ফয়েজ আহমদ মুক্তা জানান, ছবড়িয়া গ্রামের উশৃঙ্খল যুবক ক্যাডার জাবু আহমদের নেতৃত্বে গ্রামে একটি গ্রæপ বেশ কয়েকদিন থেকে বিভিন্ন অপরাধসহ নানা কুকর্ম করে যাচ্ছে। এই গ্রæপটির অপকর্মের বিরুদ্ধে কেউ কথা বললেই হামলা মামলার শিকার হতে হয়। ইউপি সদস্য আব্দুল মুকিত একাধিকবার গ্রামবাসীকে নিয়ে তাদের অপকর্মের বিরুদ্ধে প্রতিবাদ ও বাধা নিষেধ করেছিলেন। এ কারণে তিনিও তাদের আক্রোশের শিকার হয়েছেন। এই অপরাধী চক্রের বিরুদ্ধে ব্যবস্থা নিতে গ্রামের লোকজন সিলেটের পুলিশ সুপার, জকিগঞ্জ থানার অফিসার ইনচার্জসহ প্রশাসনের উচ্চ মহলের কাছে দাবী জানিয়েছেন।

এদিকে, ইউপি সদস্য আব্দুল মুকিতের উপর হামলার ঘটনায় ও তার বিরুদ্ধে হয়রানীমুলক মামলা দায়েরের ঘটনায় এলাকায় চাপা ক্ষোভ বিরাজ করছে। স্থানীয় আওয়ামী, শ্রমিকলীগ, যুবলীগ, ছাত্রলীগসহ অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা এ ঘটনার নিন্দা জানিয়ে শ্রমিকলীগ নেতা আব্দুল মুকিতের উপর হামলাকারী সন্ত্রাসী জাবু আহমদসহ তার সাঙ্গপাঙ্গদের বিরুদ্ধে মামলা রেকর্ড করে দ্রæত গ্রেফতারের দাবী জানিয়েছেন।

জকিগঞ্জ সদর ইউপির চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা মাওলানা আফতাব আহমদ জানিয়েছেন, ইউপি সদস্য আব্দুল মুকিতের উপর হামলা ও হয়রানীমুলক মামলার প্রতিবাদে ইউপি পরিষদ মিটিং ডেকে করণীয় নির্ধারণ করা হবে। তিনি আরও বলেন, সংর্ঘষের ঘটনাটি তিনি আপোষে নিষ্পত্তি করার চেষ্ঠা করেছিলেন কিন্তু মুকিত মেম্বারের প্রতিপক্ষরা আপোষ সালিশ না মেনে উল্টো তাঁর বিরুদ্ধেও অপপ্রচার ও মিথ্যা বানোয়াট তথ্য প্রচার করাচ্ছে। যা মোটেও কাম্য নয়।

এ ব্যাপারে জকিগঞ্জ থানার ওসি মো. মোশাররফ হোসেন জানান, জসিম উদ্দিনের মামলা মামলা রেকর্ড করা হয়েছে। আব্দুল মুকিত মেম্বারের চাচার দায়েরকৃত অভিযোগটি রেকর্ড করা হয়নি। তারা আদালতে মামলা দায়ের করবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরো খবর